সুশান্তের রাঁধুনি নীরজ এবং বন্ধু সিদ্ধার্থ পিঠানি এ বার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর জন্য সাক্ষী হতে পারেন। আনন্দবাজার পত্রিকা জানায়।

সুশান্ত মৃত্যুতদন্তে নয়া মোড়। অভিনেতার রাঁধুনি নীরজ এবং বন্ধু সিদ্ধার্থ পিঠানি এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এর জন্য সাক্ষী হতে পারেন। ১৬৪ ধারা অনুযায়ী দু’জনের বয়ান রেকর্ড করবে সিবিআই। এমনটাই জানাচ্ছে মুম্বইয়ের এক সংবাদমাধ্যম।

অভিনেতার মৃত্যুর পর থেকেই তদন্তে বারবার উঠে এসেছে নীরজ এবং সিদ্ধার্থের নাম। সন্দেহভাজনদের তালিকায় ছিলেন সুশান্তের দুই ঘনিষ্ঠ। সূত্রের খবর, এঁরা বেশ কিছুদিন থেকেই সিবিআই-এর আতসকাচের নীচে রয়েছেন।  তার মধ্যেই জানা গিয়েছে, রিয়া ঘনিষ্ঠ এক বলিউড তারকার বাড়িতে কাজ শুরু করেন নীরজ। সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করার পর নিজের ফোন নম্বর বদলান তিনি। মুম্বই ছাড়ার আগেও কেন্দ্রীয় সংস্থার থেকে অনুমতি নেন।

সূত্রের খবর, ইতিমধ্যেই নীরজ এবং সিদ্ধার্থ তদন্তের স্বার্থে দিল্লিতে পৌঁছেছেন। সেখানে আদালতে পেশ করা হতে পারে সুশান্তের দুই ঘনিষ্ঠকে। এর আগেও বেশ কয়েকবার জেরা করা হয়েছে দু’জনকে। অন্যদিকে নীরজের কাকা দাবি করেছেন, সুশান্তের মৃত্যুর দিন সকালে অভিনেতাকে জুস নীরজ দেননি। তার আরেক কর্মচারী কেশব জুস নিয়ে যান অভিনেতার জন্য। প্রসঙ্গত, কেশব এখন সুশান্তের প্রাক্তন প্রেমিকা এবং সহকর্মী সারা আলি খানের বাড়িতে আশ্রয় পেয়েছেন।

এ মসের দেওয়া ভিসেরা রিপোর্টে বিষক্রিয়ার কোনও প্রমাণ মেলেনি জানানে হয়েছে। তবে এই মৃত্যুর পিছনে কোনও সম্ভাবনাকেই এই মুহূর্তে নাকচ করতে নারাজ সিবিআই। সুশান্তের মৃত্যুর দিন তার বান্দ্রার ফ্ল্যাটে যারা উপস্থিত ছিলেন, সিদ্ধার্থ এবং নীরজ তাদের মধ্যে অন্যতম। তাদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্য তদন্তের নতুন দিক খুলে দিতে পারে বলে মনে করছে সিবিআই।