সংবিধান অনুযায়ী নির্বাচন হবে বাংলাদেশে বারবার ঘোষণা করা হয়েছে। সংবিধানের বাইরে যাবার ক্ষমতা আমাদের কারও নেই ১৪ দল নেতৃবৃন্দেরও নেই, এমনকি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেই, বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার সকাল ১১ টায় ধানমণ্ডিস্থ  আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয় সংলগ্ন প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে ১৪ দল আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্রের কথা বলেই  ১ / ১১ এর সৃষ্টি করে মূলত শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছিল। কিন্তু জণগণের ঐক্যবদ্ধভাবে থাকায়  ও শেখ হাসিনার সাহসের কারণে  যারা এ কাজ করতে চেয়েছিল তারা তখন পরাস্থ হয়েছে।

তিনি বলেন,  ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন যুক্তফ্রন্টে শামিল হয়ে বিএনপি নিজেরাই এখন তাদের নেত্রী খালেদা জিয়াকে মাইনাস করার জন্য মাঠে নেমেছে। জনবিচ্ছিন্ন নেতাকে ভাড়া করা বিএনপির জন্য দুর্ভাগ্যজনক।

মোহাম্মদ নাসিম বলেন,  যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার জোট হলো কাগুজে বাঘ। তাদের কোনও ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, বিএনপিকে এখন অন্য নেতৃত্ব ভাড়া করতে হচ্ছে। অন্য এক নেতাকে এনে তারাই তাদের দুই নেতাকে মাইনাস করার জন্য নিজেরাই মাঠে নেমেছে।

এসময় আগামী ২৯ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের পক্ষে এক সমাবেশ করার কর্মসূচিও ঘোষণা করেন ক্ষমতাসীন জোটের মুখপাত্র নাসিম।

বিডি/ ইব্রা