তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী আলহাজ্ব জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শতভাগ বিদ্যুতায়ন ও রাস্তা ঘাটের উন্নয়ন করে প্রতিটি গ্রামকে ধীরে ধীরে শহরে রুপান্তর করছেন। উন্নয়নের কারণে বর্তমানে চিহ্নিত অনেক সন্ত্রাসের জনপদের চিত্র পরিবর্তন হতে শুরু করেছে।

তিনি বলেন, এক সময় সিংড়া উপজেলার দুর্গম ও সন্ত্রাসের জনপদ ছিল শুকাশ ইউিনয়ন। এখানে দিনে দুপুরে মানুষের কাছ থেকে ছিনতাই করা হতো। ডাকাতের ভয়ে মানুষ সারারাত জেগে পাহারা দিতো। সেই শুকাশ এখন সন্ত্রাস মুক্ত এলাকায় পরিণত হয়েছে।

মঙ্গলবার সিংড়া উপজেলা আদিবাসী পরিষদের আয়োজনে শুকাশ ইউনিয়নের বেলোয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ম্যাচের উদ্বোধনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা গুলো বলেন। 

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি অনুরোধ করবো এই এলাকার শিশু-কিশোর তরুণ তারা যেন সমাজের উন্নয়নে সচেষ্ট থাকে। তারা যেন মাদক থেকে নিজেকে দুরে রেখে খেলাধুলার মধ্য দিয়ে সুস্থ দেহে সুন্দর মন নিয়ে বেড়ে উঠতে পারে। তাদের জন্য সবাই দোয়া করবেন সহযোগিতা করবেন।

আদিবাসী ফুটবল ম্যাচ খেলার পরিচালনা কমিটির সভাপতি সরেশ চন্দ্র উরাঁও এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, শুকাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ, শুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক হালিম মোহাম্মদ হাসমতসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ। দিনব্যাপী এই ফুটবল ম্যাচ খেলায় দিনাজপুর, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, রাজশাহী ও গোয়ালবাতা মিশন ঢাকাসহ ৮ জেলার ৮টি আদিবাসী ফুটবল দল অংশ নেন।