জনপ্রিয় লেখক ও বিশিষ্ট সাংবাদিক মোস্তফা কামালের সম্পাদনায় আসছে দ্বিভাষিক অনলাইন সংবাদপত্র ‘ঢাকাপ্রকাশ’ (dhakaprokash24.com)। ‘ঢাকাপ্রকাশ’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে খুব শীঘ্রই।  

২০১২ সাল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত মোস্তফা কামাল দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। দৈনিক কালের কন্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। 

মোস্তফা কামাল ১৯৯১ সালে একজন রিপোর্টার হিসেবে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে। ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন পত্রিকায় কন্ট্রিবিউটর হিসেবে কাজ করেন। বিগত ৩০ বছরের পেশাগত জীবনে তিনি মূলত ‘দৈনিক সংবাদ’, ‘দৈনিক প্রথম আলো’ ও ‘দৈনিক কালের কণ্ঠে’ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সংবাদ সম্পাদক আহমদুল কবির ও ভারপ্রাপ্ত সম্পাদক বজলুর রহমান এবং প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নেতৃত্বে তিনি কূটনৈতিক প্রতিবেদক ও বিশেষ প্রতিনিধি হিসেবে টানা ১৬ বছর ‘কূটনৈতিক বিটে’ কাজ করেন।

ওয়ান-ইলেভেনের সেই বিভীষিকাময় দিনগুলিতে তিনি প্রথম আলোর চিফ রিপোর্টার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি আফগানিস্তানের যুদ্ধোত্তর পরিস্থিতি, নেপালের রাজতন্ত্রবিরোধী গণঅভ্যুত্থান, শ্রীলঙ্কায় তামিল গেরিলা সংকট, পাকিস্তানে বেনজীর ভুট্টো হত্যাকাণ্ড কভার করেন এবং দক্ষিণ এশিয়ার প্রতিটি দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তৃণমূল পর্যায়ে কাজ করেন।

‘ঢাকা প্রকাশ’ সমাজের বিভিন্ন অসংগতি ও সম্ভাবনর সংবাদ তুলে ধরে শক্তিশালী গণমাধ্যমের ভূমিকা পালন করবে এই প্রত্যাশা।