করোনা মোকাবেলায় শিল্পপতি, ব্যবসায়ীদের অসহায়, খেঁটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি। একইসাথে ডেঙ্গু মোকাবেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনগুলোকে আশু পদক্ষেপ নেওয়ার আহ্বানও জানান তিনি।

আজ ১৮ জুলাই রোববার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ও ম্যাক্স গ্রুপের উদ্যোগে অক্সিজেন সাপোর্ট সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

মাহবুবুল আলম হানিফ বলেন, করোনায় দুর্যোগে সারা পৃথিবী বিপর্যস্ত। যুক্তরাষ্ট্রের মত ধনী দেশে সাত লক্ষ মানুষ মারা গিয়েছে। এই সময়ে সরকারের পাশাপাশি শিল্পপতি, ব্যবসায়ীদের অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। আমাদের পাশ্ববর্তী রাষ্ট্র ভারতে তাদের ব্যবসায়ীরা, শিল্পপতিরা সে দেশের গরীব মানুষ ও সরকারের পাশে দাড়িয়েছেন। আমাদের দেশের শিল্পপতিরা মানুষের পাশে সেভাবে দাড়িয়েছে বলে জনগণ দেখছে না। শিল্পপতি, ব্যবসায়ীদের অসহায় মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানাই। 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন,  করোনার পাশাপাশি নতুন করে সমস্যা দেখা দিয়েছে ডেঙ্গু। ডেঙ্গু যেন মহামারী রূপ না নেয় সেজন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের এখনি  পদক্ষেপ নেওয়া প্রয়োজন।  

হানিফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জনগনকে মাস্ক পরতে, কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে  বলেছেন। তার নির্দেশনায় আওয়ামী লীগের সকল নেতাকর্মী করোনার শুরু থেকেই মানুষকে সচেতন করেছেন। কিন্তু কতিপয় রাজনীতিবিদ তখন প্রেসক্লাবের সামনে হাজার লোক নিয়ে সমাবেশ করেছে। তারা করোনা ছড়িয়ে দিতে সহযোগিতা করেছে। এই ভন্ড রাজনীতিবিদদের বিচারের আওতায় আনতে হবে। 

আইইবি সভাপতি মো নুরুল হুদার সভাপতিত্বে   ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ও ম্যাক্স গ্রুপের উদ্যোগে অক্সিজেন সাপোর্ট সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাবেক সভাপতি মোঃ আব্দুস সবুর প্রমুখ।