আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ৩০ এপ্রিল বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের দুই তলায় ১৪ দলের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। 

বিশ্বব্যাপী জঙ্গি তৎপরতার প্রতিবাদে এই শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। আজ রবিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি যেকোন মূল্যে অব্যাহত রাখা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা শান্তির দেশ পেয়েছি। আমরা সারা দুনিয়ায় শান্তি চাই। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্মের নামে নিরীহ মানুষ হত্যা কোন ধর্মই সমর্থন করে না। তাই আসুন, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে আমরা সবাই ঐক্যবদ্ধ হই।

তিনি বলেন, শান্তির বার্তা নিয়ে ১৪ দল রোজার মাসে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গিবিরোধী সমাবেশ করবে। শুধুমাত্র ধর্মের কথা বলে নিরীহ মানুষ হত্যা হতে দেওয়া যাবে না। এ ব্যাপারে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। সন্ত্রাসীদের কোন ধর্ম-বর্ণ ও দেশ নেই। বিশ্বের বিভিন্ন স্থানে যেন রক্তের হলিখেলা শুরু হয়েছে। এদেশে হামলার আশঙ্কা এখনো আছে। তাই সবার সতর্ক থাকতে হবে।

শিবিরের সাবেক নেতাদের ‘জন আকাক্সক্ষার বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক প্লাটফর্ম ঘোষণা প্রসঙ্গে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, তাদের নতুন যে মঞ্চ গঠিত হয়েছে, সেটা আমরা দেখেছি।এই নতুন মঞ্চের নেতৃত্বে শিবিরের সাবেক নেতারা। শিবিরের ইতিহাস খারাপ ইতিহাস, ঘৃণ্য, জঘন্য ইতিহাস। আমরা ১৪ দলের পক্ষ থেকে বলতে চাই, দেশের সব মানুষকে এদের এই মঞ্চ থেকে সতর্ক থাকতে হবে।