টানা ১৮ দিনের জমজমাট প্রচার শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে রোববার শুরু হয়েছে কাঙ্ক্ষিত ভোট। এদিন সকালেই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। 

জানা গেছে, সেলিনা হায়াৎ আইভী ভোট দেবেন নগরীর দেওভোগ এলাকার শিশুবাগ স্কুল কেন্দ্রে। সকাল সাড়ে ১০টায় সেখানে উপস্থিত হয়ে আইভী তাঁর ভোট প্রদান করেন। ভোট দেয়ার পর বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বের হন ক্ষমতাসীন দলের এই মেয়র প্রার্থী। 

অন্যদিকে নারায়ণগঞ্জের ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার। সকাল সাড়ে ৮টার দিকেই নিজের ভোট প্রদান করেন বিএনপি থেকে অব্যাহতি পাওয়া এই প্রার্থী। এরপর নগরীরর বিভিন্ন ভোট কেন্দ পরিদর্শনে বের হন তিনিও।

সেলিনা হায়াৎ আইভী ২০১১ সালে নাসিকের প্রথম নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র হিসেবে জয়লাভ করেন। ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করেছিলেন। এরপর ২০১৬ সালে দ্বিতীয়বারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই পুনঃরায় নির্বাচিত হন তিনি। এবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়েই ভোটের মাঠে লড়ছেন আইভী।

অন্যদিকে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। যে কারণে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবেই লড়ছেন তিনি।

এর আগে ২০১১ সালে অবশ্য বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হিসাবেই নির্বাচন করেন তৈমূর। যদিও সেবার ভোটের আগের রাতে কেন্দ্রীয় সিদ্ধান্তে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। তবে এবার মরে গেলেও ভোটের মাঠ ছাড়বেন না বলেই ঘোষণা দিয়েছেন তৈমূর।

এখন দেখার পালা, কে হন নাসিকের পরবর্তী মেয়র। আইভী তৃতীয়বারের মতো? নাকি প্রথমবারের মতো নাসিকের মসনদে আসীন হন তৈমূর?