ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা সবাই হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক বলে পুলিশ দাবি করেছে। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো ২৬১ জনে।

জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোয়েন্দা তথ্যের পাশাপাশি তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে জড়িতদের শনাক্ত করা হচ্ছে। পুলিশের বিশেষ অভিযানিক দল অভিযান চালিয়ে ওই ২৪ জনকে গ্রেপ্তার করেছে।

তাণ্ডবের ঘটনায়  ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় দুইটি, আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় এজহারনামীয় ৪১৪ জন ও অজ্ঞাতনামা ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা শতাধিক সরকারি-বেসরকারি স্থাপনা, আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।