আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গতকালের নাশকতা প্রমাণ করেছে বিএনপি তাদের চিরাচরিত অভ্যাস থেকে সরতে পারেনি। বিএনপির এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড কোনোভাবেই বরদাশত করা হবে না। জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দেবে আওয়ামী লীগ।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার (১৩ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে, প্রচারণাও চালাবে কিন্তু নির্বাচনের সময় এজেন্ট দেবে না। তাদের কৌশল নির্বাচনকে বিতর্কিত করা। বিএনপি জানে জনগণের ভোটে তারা জিততে পারবে না। এ উপনির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। তবে পুরনো আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটানো হয়েছে। আগে যারা আগুন সন্ত্রাস চালাতো তারাই আবার আগুন সন্ত্রাস চালাচ্ছে।

এ সময় বিএনপিকে নাশকতামূলক কর্মকাণ্ড থেকে সরে আসার আহ্বান জানান আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, ঢাকায় ভোটার উপস্থিতি আশানুরূপ হয়নি। করোনা ভীতির কারণে ঢাকা সিটিতে ভোটার উপস্থিতি কম। তবে সিরাজগঞ্জে ৫১ শতাংশ ভোট পড়েছে।

যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে। আর আগামী সপ্তাহে দলের উপ-কমিটি ঘোষণা করা হবে।