বিএনপিকে জয়ী হওয়ার নিশ্চয়তা দিলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ ও ভালো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি আজ সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন। 

গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার পথে বিরোধীদল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে, বিএনপি নেতাদের এমন প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন সবকিছুতেই সরকারের  বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিএনপির আর কিছু নেই।

সরকারের কোনো একটা ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয়না,তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারেনা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন বিরোধীতাই তাদের একমাত্র রাজনৈতিক কৌশল। 

তিনি প্রশ্ন করেন বিএনপি কিভাবে গণতন্ত্রের বিকাশমান রঙধনুতে রঙ যুক্ত করবে?

আমেরিকার নির্বাচন শুধু নির্বাচন কমিশনের নয়,বিরোধীদলেরও শেখার অনেক কিছু আছে জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে বলেন দেশের নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যেই দলগত ভূমিকা জণগণ প্রত্যাশা করে তা থেকে তারা বহুদূরে অবস্থান করছে বলেও জানন আওয়ামী লীগের এই নেতা।

বিএনপির রাজনীতির পথ ষড়যন্ত্রের, গণতন্ত্রের নয় জানিয়ে কাদের বলেন এ দলটি জন্ম থেকেই এপর্যন্ত  তা প্রমাণ করেছে বারবার। 

মির্জা ফখরুলের বিচার বিভাগ নিয়ে কথা বলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন এবং চাপমুক্ত হয়ে কাজ করছে।

সাম্প্রতিক নানান ঘটনায় দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রায় এসেছে এবং শাস্তি ভোগ করছে,সরকার কোন কিছুতেই হস্তক্ষেপ করেনি,- বিএনপি নেতাদের স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন  এথেকেই প্রমাণ হয় বিচার বিভাগ স্বাধীনভাবেই কাজ করছে।

তিনি বলেন বিএনপির পক্ষে রায় গেলে তারা বিচার বিভাগকে ধন্যবাদ জানায় আর বিপক্ষে গেলে বলে সরকার হস্তক্ষেপ করেছে।

দূর্নীতি দমন কমিশনও স্বাধীন ভাবে কাজ করছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন সরকারি দলের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে মামলা দায়ের করছে, শাস্তি হয়েছে - এ থেকে স্পষ্ট যে দুদকের উপরও সরকারের কোন হস্তক্ষেপ নেই।

ঢাকা ১৮ আসনের উপনির্বাচন বিষয়ে  বিএনপির অভিযোগ প্রসংগে ওবায়দুল কাদের বলেন নিজেদের ভরাডুবি টের পেয়ে বরাবরের মতো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে তারা নানান অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। 

মির্জা ফখরুল সাহেব বলেছেন,সরকার না কি জণগণের মনের ভাষা বুঝতে পারে না এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন শেখ হাসিনার অবস্থান জণগণের মণিকোঠায়।এদেশের রাজনীতিতে ৭৫ পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় এবং জনঘণিষ্ঠ রাজনীতিবীদের নাম শেখ হাসিনা 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে বলেই জনগণের মনের ভাষা বুঝতে পারে পক্ষান্তরে বিএনপি জণগণের মনের ভাষা বুঝতে পারাতো দুরের কথা, নিজ দলের নেতাকর্মীদেরই মনের ভাষা বুঝতে পারে না।