" পরিশ্রম আপনার, যোগ্য অবস্থানে পৌছানোর দায়িত্ব আমাদের " এই মূল মন্ত্রকে সামনে রেখে অনুষ্ঠিত হয়েছে পিপলএনটেকের "ইউ এস ইমিগ্রেন্ট " বিষয়ক সেমিনার।

গতকাল শুক্রবার বিকেল ৪টায় আইটি প্রতিষ্ঠান পিপলএনটেক এর নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সেমিনারে উপস্থিত ছিলেন প্রযুক্তি জগতের এক অনন্য জাদুকর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ।

পরিচিতি পর্ব শেষে পিপলএনটেকের প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী কর্মকর্তা, ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ ইউএসএ থাকার সুযোগ সুবিধা, আইন কানুনসহ বিভিন্ন দিক তুলে ধরেন। 

একজন ইমিগ্রেন্ট কীভাবে আমেরিকাতে গিয়ে সেখানে সারভাইভ করবে, চাকুরি করতে গেলে বা চাকুরি পেতে হলে কি ভাবে সেখানে নিজের অবস্থান তৈরী করবে সে সকল বিষয় নিয়ে সেমিনারে আলোচনা করেন তিনি।

এছাড়াও সেমিনারে ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ ক্যারিয়ার জগতে নিজেকে যোগ্য করে তোলার মন্ত্র " স্কিল ডেভেলপমেন্ট" ও H1-B, EB-1, EB-3 সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় তিনি ভিডিও স্লাইড শো’তে দেখান তার প্রতিষ্ঠিত কোম্পানি পিপলএনটেক’র মাধ্যমে যারা বিগত সময়ে কোর্স করে উপকৃত হয়েছেন এবং তাদের মাসিক বেতন স্কেল।

সবশেষে প্রশ্ন উত্তর পর্বে আগ্রহীরা বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে চাইলে আবুবকর হানিপ সবিনয়ের সাথে সব তথ্য প্রদান করার মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘটে।