১৪ দলের মুখপাত্র ও স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, জাতির কাছে পরিষ্কার আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। তাহলে কেন বিএনপি বিভ্রান্ত ছড়াচ্ছে। পানি ঘোলা করার চেষ্টা করবেন না। পানি ঘোলা না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

শনিবার দুপুরে রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে ১৪ দলের নিয়মিত বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া সভার সভাপতিত্ব করেন।

বিএনপির আন্দোলনের হুমকি দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কিসের আন্দোলন হবে? কার বিরুদ্ধে আন্দোলন হবে? কি জন্য আন্দোলন হবে? এখন নির্বাচনীই হচ্ছে বড় আন্দোলন। ১৪ দলের মুখপাত্র বলেন, নির্বাচন যখন ঘনিয়ে আসছে বিএনপি তখন ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। নানা বিভ্রান্তি ছড়িয়ে আন্দোলনের নামে আবার সন্ত্রাস-নৈরাজ্য ছড়ানোর পায়তারা করছে। তবে কোনো ষড়যন্ত্র নির্বাচন ঠেকাতে পারবে না। আগামী নির্বাচন হবে যথা সময়ে ।

‘খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আওয়ামী লীগও মুক্তি পাবে না’ বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আমরা তো বন্দী না, আমরা মুক্ত এবং রাজনৈতিক সব কর্মকান্ডে অংশ নিচ্ছি। আসলে মওদুদ বিএনপিকে ভালো মক্কেল হিসেবে পেয়েছে। উকিল-ব্যারিস্টাররা মক্কেলকে ফাঁসিতে যাওয়ার আগ পর্যন্ত বলে ‘আপনি বেঁচে যাবেন’। বিএনপিকে নিয়ে মওদুদও তাই করছেন।
কোটা নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের আন্দোলনের বিষয়ে এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এ বিষয়ে প্রজ্ঞাপন হয়ে গেছে। এ বিষয়ে আমরা কিছু বলবো না। সরকার সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগকে ‘দেউলিয়া’ বলায় বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, সারাদেশে কোটি কোটি কর্মী আছে আওয়ামী লীগের। বিএনপির তো কর্মী নেই, তারা এখন নেতা-কর্মী বাড়া করে। মূলত বিএনপি দেউলিয়া। আওয়ামী লীগ একমাত্র জনগণের ভালবাসার মধ্যে বন্দি আছে। এই ভালবাসাকে আমরা ছোট করতে চাই না। কোনোদিন চিন্তাও করি না। আওয়ামী লীগ চিরকালই জনগণের ভালবাসায় বন্দি আছে, থাকবে।

বিডিপ/কপি