ডিজিটাল বাংলাদেশ তৈরীর মূল ভিত্তির মধ্যে একটি হলো সরকারি সেবা গুলোকে ডিজিটাল করা।  যার মাধ্যমে মানুষ ওয়ান স্টপ সরকারি সেবা পাবে। তারই ধারাবাহিকতায় দেশের আধুনিক সকল সুযোগ-সুবিধা নিয়ে ঢাকার কেরানীগঞ্জে নির্মাণ হতে যাচ্ছে ওয়ান স্টপ ডিজিটাল থানা। 

এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ কেরানীগঞ্জ থানার স্থায়ী ভবন নির্মাণে রাজউকের ঝিলমিল প্রকল্প এলাকায় ৫০ শতাংশ জায়গা বরাদ্দ দিয়েছেন বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী এবং  ঢাকা-৩ (কেরানীগঞ্জ) আসনের সংসদ সদস্য নসরুল হামিদ বিপু।

আজ ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি জানিয়েছেন, অনেকদিন ধরেই আমরা চেষ্টা করছিলাম দক্ষিণ কেরানীগঞ্জ থানার জন্য একটি স্থায়ী ভবন নির্মাণের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজউকের ঝিলমিল প্রকল্প এলাকায় দক্ষিণ কেরানীগঞ্জ থানার জন্য ৫০ শতাংশ জায়গা বরাদ্দ দিয়েছেন। এখানেই নির্মাণ হতে যাচ্ছে দেশের ইতিহাসে সবচেয়ে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একটি থানা। এরই মধ্যে থানার নকশার কাজ শেষ হয়েছে।


মানুষ থানা-পুলিশ দেখলে যে ভয় বা সংকোচ বোধ করতো সেই ধারণা থেকে বের করে আনতে চাই আমরা। একটি থানা হবে মানুষের নিরাপত্তা ও সেবা পাওয়ার প্রথম আশ্রয়স্থল।

এই থানায় থাকছে একটি ওয়ানস্টপ সার্ভিস সেন্টার যেখানে যে কেউ এসে খুব সহজে সেবা নিয়ে ঘরে ফিরতে পারবেন। থানার ওসি সহ পুলিশ সদস্যদের বসার জন্য আলাদা কক্ষ, থাকার জন্য মহিলা ও পুরুষ সদস্যদের জন্য আলাদা আলাদা ডরমেটরি এবং ব্যারাক থাকছে। 

এই থানাতেই নিজস্ব গাড়ি পার্কিং এর ব্যবস্থার পাশাপাশি পুলিশ সদস্যদের ফায়ারিং ট্রেনিং এর জন্য আলাদা একটি ব্লক থাকবে।  

আধুনিক সুযোগ-সুবিধায় নির্মাণ হতে যাওয়া দক্ষিণ কেরানীগঞ্জ থানা আমাদের কেরানীগঞ্জের মানুষের জন্য বর্তমানের সময়ের মত আগামীতেও সেবা ও নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাবে বলে বিশ্বাস করি।