ঢাকাই সিনেমার নায়ক, প্রযোজক ও পরিচালক অনন্ত জলিল। প্রায় দুই বছর ধরে নির্মাণ করছেন যৌথ প্রযোজনার সিনেমা ‘দিন-দ্য ডে’। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় এ সিনেমাটি নির্মাণ করছেন তিনি। প্রথম লটের চিত্রায়ণ হয়েছিল বাংলাদেশে। তারপর ইরান ও আফগানিস্তান। এবার তুরস্কে চলছে সিনেমাটির চিত্রায়ণ। এমনটাই জানা গেছে অভিনেতার ফেসবুক সূত্রে।

নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে তিনটি ছবি শেয়ার করেছেন অনন্ত জলিল। ক্যাপশনে লিখেছেন, ‘তুরস্কে শুটিং’। খোঁজ নিয়ে জানা গেছে, ২৮ অক্টোবর বাংলাদেশে থেকে তুরস্কে উড়াল দিয়েছেন অনন্ত ও তার টিম। সঙ্গে এ সিনেমার নায়িকা বর্ষাও ছিলেন। গেল ৩০ অক্টোবর থেকে চিত্রায়ণে অংশ নিয়েছেন তারা। ইস্তাম্বুল, আনাতোলিয়া ও ইজমিরে চিত্রায়ণ করবেন তারা।

সিনেমাটি প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, আমাদের পরিকল্পনা ছিল ইউরোপের কয়েকটি দেশে গানের চিত্রায়ণ করার। কিন্তু করোনার প্রকোপে সবকিছু ভেস্তে গেছে। আমরা অপেক্ষা করছিলাম। ইউরোপে করোনা আক্রমণ আবার বেড়ে যাওয়ায় পরিকল্পনা বাতিল করতে হয়েছে। এখন তুরস্কে নিরাপদে কাজ করছি।

‘দিন-দ্য ডে’ সিনেমাটি পরিচালনা করছেন ইরানি পরিচালক মোস্তফা অতাশ জমজম। বিশ্বের বিভিন্ন দেশে মুসলমান নির্যাতন, আদম পাচার, মাদকের আধিপত্য ও চোরাচালান- এসব তুলে ধরা হবে সিনেমাটি। অনন্ত জলিল ও ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশন প্রযোজিত এ সিনেমার চিত্রনাট্য করেছেন ছটকু আহমেদ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষাকে।