ঐক্যের বন্ধনে ঢাকা-৯০ মহামিলন মেলা ২০২১ এই স্লোগানে ১৯৯০ সালের এসএসসি পরীক্ষার্থীদের এক মহামিলনমেলা অনুষ্ঠিত হয়েছে হেমায়েতপুরের লাজপল্লীতে। “৯০ এর বন্ধুরা কি খবর, কেমন আছো বল- এ যেন ছিল হাজারও বন্ধুর এক মহামিলন মেলা, ছিল হাজারও প্রাণের উচ্ছ্বাস। দিনজুড়েই ছিল শৈশব, কৈশোর শত শত গল্প।

শুক্রবার ১৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সারাদেশের প্রায় ২ হাজার এসএসসি ১৯৯০ ব্যাচের পরীক্ষার্থী বন্ধুদের নিয়ে আয়োজন করা হয় এক জমকালো অনুষ্ঠান।

পবিত্র কুরআন তেলোয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু করা হয়ে অনুষ্ঠানটি। তারপর একে একে সকল বন্ধুদের পরিচয় দেওয়া হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলার ৯০ এ পাশ করা এসপি,ডিসি, ব্যবসায়ী রাজনিতিবীদ ও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব সহ অনেক গুণী ও জ্ঞানী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

No description available.

আয়োজক কমিটি জানায়, দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৯৯০ সালে এসএসসি পাস করা শিক্ষার্থীদের নিয়েই এ মহামিলনের আয়োজন করা হয়েছে। সবার অংশগ্রহণে সাভারের হেমায়েতপুরের লাজপল্লী প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

আয়োজক কমিটির আহ্বায়ক লায়ন ইউসুফ খান বলেন, অক্লান্ত পরিশ্রম করে আজ আমরা এমন একটি সুন্দর মিলন মেলা উপহার দিতে পেরেছি। সকলের সঙ্গে এক সাথে থাকতে পেরে আজকের এই দিনটি অবশ্যই আমাদের স্মরণীয় হয়ে থাকবে। 

এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা-৯০ এর আয়োজক কমিটির সদস্য সচিব ডক্টর নাফিস, প্রধান উপদেষ্টা জয় হাসান,উপদেষ্টা শাহজাহান কবির লিটন, প্রধান উদ্যোক্তা ফয়েজ হোসেন, যুগ্ম আহ্বায়ক জাহিদ হাওলাদার, সমন্বয়কারী রুবেল সহ আরও অনেকে।

No description available.

দুপুরে আয়োজন করা হয় প্রায় ৪০ প্রকার ঢাকাইয়া মুখরোচক খাবার। বিশেষ সাংস্কৃতিক আয়োজনের মধ্যে ছিল নাচ,গান, কৌতুক সহ বিনোদন মূলক অনুষ্ঠান। এছাড়া ৯০ এর যে সকল বন্ধুরা ইন্তেকাল করেছেন তাদের জন্য এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়। 

অনুষ্ঠানের এক পর্যায়ে আইটি ও শিক্ষায় বিশেষ অবদান রাখায় সন্মাননা পেয়েছেন ব্যবসায়ী ও রাজনীতিবিদ লায়ন মোঃ ইউসুফ খান, মানব সেবায় বিশেষ অবদান রাখায় সন্মাননা পেয়েছেন জয় হাসান সহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১২ জনকে সন্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল র‍্যাফেল ড্র। যার ১ম বিজয়ী পেয়েছে ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন।

রাত ৮টার দিকে সবাই হইহুল্লর করে আতশ বাজি ফাটিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করে।