নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ প্রতিক্ষার পর কেন্দ্রীয় কমিটির শূন্য পদে কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। রবিবার সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৬৮ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

এতে পাঠাগার বিষয়ক সম্পাদক হয়েছেন মাগুরা জেলার ছেলে সৈয়দ ইমাম বাকের। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেধাবী ছাত্র ও একই বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করছেন। 

মেধাবী ছাত্র সৈয়দ ইমাম বাকের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের জন্য নিজ জেলায় এবং (চুয়েট)  শিক্ষার্থীদের কাছে বেশ জনপ্রিয়।

চুয়েট সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক সৈয়দ ইমাম বাকের বলেন ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী। আমাকে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ এরপাঠাগার বিষয়ক সম্পাদক   নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি এবং সাধারণ সম্পাদককের প্রতি কৃতজ্ঞ। ১৬ কোটি মানুষের নয়নমনী প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব অর্পণ করেছে তা আমি সর্বদা সততার ও নিষ্ঠার সঙ্গে পালন করবো। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্য সর্বদা নিজেকে  নিয়োজিত রাখবো।

মাগুরা জেলা ছাত্রলীগের নের্তৃবৃন্দর সাথে কথা বললে তারা জানায়, সৈয়দ ইমাম বাকের আমাদের গর্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীশন ২০৪১ বাস্তবায়নে বাকেরের মতো মেধাবী ছাত্রনেতার কোন বিকল্প নেই বলেও জানায় তারা।