আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন অভিনেতা ও সংসদ সদস্য ফারুক। তাকে জরুরি ভিত্তিতে আইসিইউতে নেয়া হয়েছে। পারিবারিক সূত্রে এ খবর নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, নিয়মিত চেকআপে গত সপ্তাহ থেকেই সিঙ্গাপুরে রয়েছেন ফারুক। সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু আজ শনিবার (১৩ মার্চ) সকালে ঘুম থেকে উঠছিলেন না। ডাকাডাকি করে দেখা যায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। পরে দ্রুত তাকে আইসিইউতে নেয়া হয়। তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না। এমনকি ফোনেও কথা বলা নিষেধ। ফারুকের জন্য দোয়া চেয়েছেন তার ভাতিজী অভিনেত্রী আসমা পাঠান রুম্পা।

এর আগে বেশ কয়েক দফায় অসুস্থ হয়েছেন ফারুক। সিঙ্গাপুরে নিয়েছেন উন্নত চিকিৎসা। করোনায়ও আক্রান্ত হয়েছিলেন এই বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক।

ফারুকের পুরো নাম আকবর হোসেন পাঠান। ফারুকের পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। জন্ম ১৮ আগস্ট ১৯৪৮ সালে মানিকগঞ্জে। বেড়ে উঠেছিলেন পুরোনো ঢাকায়। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি  চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। চলচ্চিত্রে ফারুক নামেই পরিচিতি লাভ করেন। এরপর তিনি লাঠিয়াল, নয়ন মণি, সুজন সখি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চকিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে তিনি সবচেয়ে সফল ও সেরা নায়কদের একজন হিসেবে স্বীকৃত।

তরুণ বয়স থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।