গ্লোবাল বিজনেস ক্যাটাগরিতে শিক্ষা ও তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় গ্লোবাল বিজনেস অ্যান্ড সিএসআর অ্যাওয়ার্ড-২০২১ পেলেন স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান পিপলএনটেক এর সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ।

গতকাল শনিবার রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ আমেরিকান চেম্বার্স অব কমার্স আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে আবু বকর হানিপের পক্ষে পিপলএন টেক’র ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর লায়ন ইউসুফ খানের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

অ্যাওয়ার্ড বিষয়ে জানতে চাইলে পিপলএনটেক’র ডিএমডি লায়ন ইউসুফ বলেন, আমাদের সিইও স্যারের গ্লোবাল বিজনেস অ্যান্ড সিএসআর অ্যাওয়ার্ড পাওয়ায় পিপলএনটেক পরিবার সত্যি আনন্দিত। পিপলএনটেক সবসময় দেশের তথ্য প্রযুক্তি খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে থাকে। আশা করছি এমন সন্মাননা আরও অনেক মানুষদের উৎসাহের যোগান দেবে।

আবু বকর হানিপ ছাড়াও করোনাকালে বিভিন্ন খাতে অবদানের জন্য ২৫ জন পেয়েছেন গ্লোবাল বিজনেস সিআরএস অ্যাওয়ার্ড ২০২০। পাশাপাশি পাওয়ার কাপল অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করেন ৭ দম্পতি। বাংলাদেশের উন্নয়নে সমাজের বিভিন্ন স্তরে বিশেষ অবদান রাখা ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে সম্মান জানাতে এ আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আউডস্টান্ডিং পারফরমেন্স ডিউরিং কোভিড-১৯, সাধারণ এবং পাওয়ার কাপল ক্যাটাগরিতে পুরস্কার পান শিল্প, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি।